শিলং ,চেরাপুঞ্জি ,মাওলিনং ,শোনেংপেডেং ভ্রমন!

দিন-০০

রাত ৯.৩0 মিনিটে ঢাকা বাস কাউন্টার থেকে শিলং এর উদ্দেশ্যে যাত্রা শুরু।

দিন-০১

সকালের নাস্তা সেরে তামাবিলের উদ্দেশ্যে রওনা। তামাবিল পৌছে বর্ডার ক্রস করে শিলংয়ের উদ্দেশ্যে জীপে করে রওনা। প্রাচ্যের স্কটল্যান্ড খ্যাত মেঘালয়ের রাজধানী শিলং শহরে পৌছাবো। শহরটি পূর্ব খাশি পাহাড়ী বিভাগের প্রধান কার্যালয় এবং সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৪৯০৮ ফিট উচ্চতায় অবস্থিত এবং এর সর্বোচ্চ পাহাড়চূড়া শিলং চুড়া ৬,৪৪৯ (১,৯৯৬ মিটার) ফিট। শিলং ভারতের ৩৩০ তম জনবহুল শহর। দুপুরের খাবারের পর স্বউদ্যোগে ঘোরাঘুরি ‘পুলিশ বাজার’ ও শিলং এর আসে-পাসে।

দিন-০২

সকালের নাস্তা সেরে ৯.৩০ মিনিটে চেরাপুঞ্জিতে সারাদিন, চেরাপুঞ্জি মেঘালয় প্রদেশের পুর্ব খাসি পাহাড়ী জেলার একটি উপজেলা। একে বিশ্বের সবচেয়ে বৃষ্টিবহুল জায়গা হিসেবে গন্য করা হয়। চেরাপুঞ্জিতে আমরা যে পয়েন্টগুলো দেখব তা হলো--দোয়ান সিং ভিউ পয়েন্ট,রাম কৃষ্ণ মিশন যাদুঘর,চেরাপুঞ্জিত ভিউ পয়েন্ট,নিংগি থিয়াং ফল্স্,মোসাই গুহা,নাহাকালিকাই ফল্স্,ইকো পার্ক,থাংখারাং পার্ক,বাংলাদেশ ভিউ পয়েন্ট,সেভেন সিষ্টার জলপ্রপাত।শিলংয়ে ফিরে আসা এবং সন্ধ্যায় স্বউদ্যোগে ঘোরাঘুরি, হোটেলে রত্রিযাপন।

দিন-০৩

সকারের নাস্তা সেরে সকাল ১০.০০ আমাদের নিজস্ব যানে শিলং সাইটসিয়িং। শিলংয়ে আমরা যে পয়েন্টগুলো দেখব তা হলো- শিলং পিক, এলিফ্যান্ট ফল্স, ওমিয়াম লেক, গলফ্ কোর্স, লেডি হায়দারী পার্ক, চিড়িয়াখানা, ক্যাথলিক কেথিডাল চার্চ, ওয়ার্ডস লেক, রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি,শিলং গলফ কোর্স,বিশক বিডন ফল্স,স্টার যাদুঘর,বরহিল জলপ্রপাত,শিলং রুট ব্রিজ,নওওয়েট ভিউ পয়েন্ট,ডাবল ডেকার রুট ব্রিজ-এ সাইড গুলো শিলং থেকে গোহাটী যাওয়ার পথে ১৫ কিলোমিটারের মধ্যে পরবে। সাইটসিয়িং এর মাঝেই হোটেল এ এসে দুপুরের খাবার খেয়ে পুনরায় সাইটসিয়িং করব।শিলং হোটেলে রাত্রিযাপন।

দিন-০৪

সকালের নাস্তা শেষ এ সকাল ৭.৩০ মিনিটে ‘মাওলিনং’(এশিয়ার সবচেয়ে পরিস্কার গ্রাম) গ্রামের উদ্দেশ্যে যাত্রা।মাওলিনং পরিস্কার পরিচ্ছন্নতার জন্য পরিচিতি।ভারত ২০০৩ সালে এশিয়ার পরিষ্কারতম গ্রাম হিসেবে, এটিকে ঘোষণা করে।এটি ভ্রমণ পত্রিকা প্রকাশিত হয়। মওলিননাং গ্রামে দুপুরের খাবার খেয়ে, ডাওকি দিয়ে সীমান্ত পার হয়ে ঢাকার উদ্দেশে রওনা দিব।

প্যাকেজের অন্তর্ভূক্তঃ
১. ঢাকা- তামাবিল -ঢাকা নন এসি বাস
২. শিলং সাইট সিং (টাটা সুমো/মারতি)
৩. ষ্টান্ড্যার্ড হোটেল

বুকিং মানি জমা দেওয়ার পদ্ধতিঃ

১. সরাসরি অফিসে এসে বুকিং মানি জমা দেয়া যাবে।
২. বিকাশ করা যাবে
৩. সরাসরি ব্যাংক ডিপোজিট করে বুকিং করা যাবে।

বুকিং এর জন্য কল করন : ০১৭৮১৭৭০০৩৩, ০১৭৮১৭৭০০৪৪, ০২৯১৪৪৭৪